ব্র্যাকের বার্ষিক প্রতিবেদন পেলো সাফা অ্যাওয়ার্ড ২০১৭

দক্ষিণ এশিয়ার হিসাবরক্ষণবিদদের সংগঠন সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (এসএএফএ) ২০১৭ সালের শ্রেষ্ঠ বার্ষিক আর্থিক প্রতিবেদনের জন্য ব্র্যাককে বেসরকারি সংস্থা ক্যাটাগরিতে পুরস্কৃত করেছে।

স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন এই তিনটি দিকে গুরুত্ব দিয়ে পুরস্কারটি দেওয়া হয়। মঙ্গলবার (২২ জানুয়ারি) সন্ধ্যার পর ভারতের পুনেতে এক অনুষ্ঠানে এ পুরষ্কার তুলে দেয়া হয় ব্র্যাকের হাতে। ব্র্যাকের পক্ষে এই পুুরষ্কার গ্রহণ করেন এর ফিন্যান্স বিভাগের পরিচালক তুষার ভৌমিক।

পুরষ্কার গ্রহণের পর তুষার ভৌমিক বলেন, “নিয়মিত ও পদ্ধতিগতভাবে ব্র্যাকের আর্থিক হিসাবের নিরীক্ষা হয়ে থাকে। আর্থিক হিসাব-নিকাশের বিবরণী পুরোপুরি প্রকাশ করার মাধ্যমে প্রতিষ্ঠানে জবাবদিহিতা নিশ্চিত করা আমাদের উদ্দেশ্য। আমাদের কর্পোরেট গভর্নেন্স খুব শক্তিশালী যা আমাদের সেরা ফাইনান্সিয়াল স্টেটমেন্ট উপস্থানের ক্ষেত্রে মূল ভূমিকা পালন করে।”

গত বছর ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএবি) ব্র্যাককে সেরা আর্থিক প্রতিবেদনের পুরষ্কার দেয়। তারপর আইসিএবি ব্র্যাকের আর্থিক প্রতিবেদন এসএএফএ-এর কাছে পাঠায়। সেখানে সার্কভুক্ত ৮টি দেশ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের পাঠানো আর্থিক প্রতিবেদন যাচাই-বাছাই ও মূল্যায়নের পর ব্র্যাক এই পুরষ্কার পেল।

আমাদের কর্মস্থল

                

ব্র্যাক কুইজ

কোনটি দারিদ্র্য দূরীকরনের ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী?

বিকল্প যোগাযোগ পন্থা